ওরা আজ মৃত
- Sakhawat Ullah ২৯-০৪-২০২৪

"ওরা আজ মৃত"

যারা আজ চুপসে বসে বসে ঝিমে
অতিতের সবিই ভুলে তারা আজ ঘুমে,
অতিতের ভাষা -বাণী সবিই আজ ভুলে
ভালো আজ অন্নে পায়ে পা তুলে।

বিকাশ বিবেকহীন আবল তার বুঝ
সোনালী অতিত আজ হারিয়েছে রোজ,
ফুটিয়েছে কথা তার গোলামের সভাব
দুনিয়ার ধারে ধারে শুধুই তার অভাব।

ব্যাঙেরছাতা মত ছোট ছোট ঘর
একাল ওকাল তার পরনির্ভর,
হাদিয়ার জাতাকলে নিঃশেষ তারা
হুংকার ভুলে আজ অধিকার হারা।

পাশা পাশি পর হয় আপনে বিবাধ
অন্যকে দিতে শখ আপষে ভূপাত,
ভুলে আজ হুংকার হারিয়েছে বল
নিজ নিজ সার্থে বানায়েছে দল।

আমি বহু মহাসয় তব গুণ ছেড়ে
দলে বলে বিভক্তি তবু এক নহে,
ওরা আজ মৃত ধরায় ওরা আজ মৃত
এ ধরার পরে আজ ওরা বড় ভিত।

(মাজলুম মানবতা)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।